কোন ধরনের কনডম ব্যবহার করা ভালো। কন্ডম ব্যবহার

বাজারে এতগুলি বিভিন্ন ধরণের কনডম নিয়ে, আপনার জন্য সঠিকটি বেছে নেওয়া কঠিন হতে পারে। এখানে কয়েকটি বিষয় বিবেচনা করা হল। 

কোন ধরনের কনডম ব্যবহার করা ভালো। কন্ডম ব্যবহার
কোন ধরনের কনডম ব্যবহার করা ভালো। কন্ডম ব্যবহার 

উপাদান : কনডমগুলি লেটেক্স, পলিইসোপ্রিন বা পলিউরেথেন দিয়ে তৈরি করা হয়। লেটেক্স সবচেয়ে সাধারণ ধরণ, এবং এটি এলএসটি এবং গর্ভধারণ থেকে সুরক্ষার জন্য কার্যকর। পলিইসোপ্রিন এবং পলিউরেথেন হল লেটেক্স অ্যালার্জিযুক্ত লোকদের জন্য ভাল বিকল্প।

আকার : কনডম বিভিন্ন আকারে আসে, তাই আপনার জন্য উপযুক্ত এমন একটি খুঁজে পাওয়া গুরুত্বপূর্ণ। খুব ছোট একটি কনডম ছিঁড়ে যেতে পারে, এবং খুব বড় একটি কনডম স্লিপ হয়ে যেতে পারে। আপনার পেনিসের প্রস্থ পরিমাপ করে আপনার জন্য সঠিক আকারের কনডম খুঁজে পেতে পারেন। আপনার পেনিসের মাথার কাছে পরিমাপ করুন।

লুব্রিকেন্ট : বেশিরভাগ কনডম লুব্রিকেন্ট দিয়ে আসে, তবে আপনি যদি চান তবে আপনি অতিরিক্ত লুব্রিকেন্ট যোগ করতে পারেন। লুব্রিকেন্ট ব্যথা হ্রাস করতে এবং ছিঁড়ে যাওয়া রোধ করতে সাহায্য করে। পানি-ভিত্তিক লুব্রিকেন্ট ব্যবহার করা গুরুত্বপূর্ণ, কারণ তেল-ভিত্তিক লুব্রিকেন্টগুলি লেটেক্সকে ক্ষতি করতে পারে।
বৈশিষ্ট্য : কিছু কনডমে বৈশিষ্ট্য রয়েছে যেমন রিব, ডটস বা স্বাদ। এই বৈশিষ্ট্যগুলি উভয় অংশীদারের জন্য উত্তেজনা বাড়াতে পারে।

আপনার এবং আপনার সঙ্গীর জন্য সঠিক কনডম বেছে নেওয়ার সর্বোত্তম উপায় হল বিভিন্ন ধরণের চেষ্টা করা এবং আপনি যা পছন্দ করেন তা দেখুন।

কিছু অতিরিক্ত টিপস রয়েছে কনডম ব্যবহারের জন্য

  • মেয়াদ উত্তীর্ণের তারিখ পরীক্ষা করুন। মেয়াদ উত্তীর্ণ কনডম ছিঁড়ে যাওয়ার সম্ভাবনা বেশি।
  • কনডমটি ছিঁড়ে বা ফাটা না থাকলে পরীক্ষা করুন।
  • ফোরপ্লে শুরু করার আগে কনডমটি রাখুন।
  • পেনিস থেকে প্রত্যাহারের সময় কনডমটি ধরে রাখুন।
  • প্রতিটি যৌন ক্রিয়াকলাপের জন্য একটি নতুন কনডম ব্যবহার করুন।
কনডম এলএসটি এবং গর্ভধারণ থেকে রক্ষা করার একটি কার্যকর উপায়। যখন সঠিকভাবে ব্যবহার করা হয়, তখন তারা ৯৮% কার্যকর হতে পারে।

Post a Comment

Previous Post Next Post